স্যাট কি? এবং কেন?

স্যাট এর উদ্দেশ্যঃ “শিক্ষা নিয়ে বাণিজ্য নয়, আসুন শিক্ষা বাণিজ্যকে না বলি” এই স্লোগানকে সামনে রেখে পথ চলাই স্যাট এর মূল উদ্দেশ্য। স্যাট একটি বিশ্বস্ত নাম যা বর্তমান বাংলাদেশের বেকার সমস্য দূরিকরনের মূল হাতিয়ার হতে পারে। কম্পিউটারের বিভিন্ন বেসিক এবং এডভান্স লেভেল এর কাজ শিক্ষা দিয়ে দেশের শিক্ষিত অল্প শিক্ষিত জনবলকে দক্ষ করে এবং বিশ্ব বাজারে কর্ম উপযোগী করে গড়ে তোলে দেশের অর্থনীতিতে অবদান রাখবে। সেই সাথে দেশের প্রতিটি ঘরে ঘরে আইটি বিষয়ক দক্ষ জনবল গড়ে তোলার জন্য বিনামূল্যে প্রশিক্ষণ প্রদানই এর মূল লক্ষ্য ও উদ্দেশ্য।


শিক্ষা বাণিজ্য দূরিকরণঃ
বাংলাদেশের মত একটি দেশের শিক্ষার নাম করে শিক্ষার্থীদের নিকট হতে বিভিন্ন প্রাইভেট প্রতিষ্ঠান গুলো লক্ষ লক্ষ টাকা হাতিয়ে নিচ্ছে। কিন্তু দুঃখ জনক হলেও সত্যি আমাদের দেশের জনগণ লক্ষ লক্ষ টাকা ব্যয় দক্ষ হচ্ছে না ফলে বহিঃ বিশ্বে বাংলাদেশের আইটি সেক্টরের গুণগত মান দিন দিন নষ্ট হচ্ছে। আইটি বিষয়ে দক্ষ জনবল না দেশ বঞ্চিত হচ্ছে বৈদেশিক মুদ্রা সহ অন্যান্য সুবিধা। এই দক্ষ জনবল গড়ার ধারাবাহিকতায় স্যাট এই শিক্ষা বাণিজ্যকে না বলে এবং তীব্র নিন্দা জানায়।


স্যাট বর্তমান কার্যক্রমঃ শিক্ষা বাণিজ্য দূরিকরণ, বিনামূল্যে শিক্ষা সেবা, দেশ এবং জাতিকে ডিজিটালাইজেশন করা লক্ষ্যে স্যাট বর্তমানে অনেক গুলো কার্যক্রম শুরু করছে। ইতিমধ্যে স্যাট বর্তমান কার্যক্রম দেশ ও বহিঃবিশ্বে মানুষের কাছে অনেক জনপ্রিয় হয়ে উঠেছে। অত্যন্ত সুনাম এবং মানবতার উপকার স্বার্থে সৃষ্ট স্যাট এর বর্তমান কার্যক্রম গুলো হলো ঃ


স্যাট একাডেমি এর মূল লক্ষ্য, উদ্দেশ্য পূরণ এবং দক্ষ জনবল তৈরি করার জন্য স্যাট একাডেমি কার্যক্রম শুরু হয়েছে। এর আগে দেশের জনবহুল নদীমাতৃক জেলা চাঁদপুরে এই প্রতিষ্ঠান অত্যন্ত সুনাম এবং সফলতার সাথে প্রশিক্ষণ দিয়েছে। বর্তমানে শিক্ষা নগরী রাজশাহীতে কার্যক্রম চলছে। স্যাট একাডেমি শিক্ষা কার্যক্রমের অংশ হিসেবে বর্তমানে এই প্রতিষ্ঠান চারটি বিষয়ে প্রফেশনাল প্রশিক্ষণ প্রদান করছে। যে চারটি বিষয়ে প্রশিক্ষণ প্রদান করছে সেগুলো হল ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, গ্রাফিক্স ডিজাইন, ডিজিটাল মার্কেটিং। প্রফেশনাল এসব শিক্ষার্থী থেকে ৪০জন শিক্ষার্থী স্যাট এর সহযোগী বিভিন্ন প্রতিষ্ঠানে মেম্বার হিসেবে যোগদান করেছে। এই ৩০ জন প্রশিক্ষণার্থী বর্তমানে টিচিং প্রদান পদ্ধতি শিখতেছে।


স্যাট আইটিঃ
প্রযুক্তির বিশ্বয়ানের এ যুগে প্রযুক্তির সাথে তালমেলাতে দেশের দূরদূরান্তে এবং বহিঃবিশ্বের মানুষের বিনামূল্যে শিক্ষা সেবা প্রদান ছাড়াও স্যাট এর কার্যক্রম ঘরে ঘরে পৌছে দেয়ার লক্ষ্যে প্রতিষ্ঠা হয়েছে স্যাট আইটি। এই স্যাট আইটি এর দ্বারায় পরিচালিত হয় স্যাট এর সকল প্রতিষ্ঠানের ওয়েব সাইটসহ সমস্থ র্ভাচুয়াল কার্যক্রম।
স্যাট একাডেমি ঃ গরীব ও বঞ্চিত শিক্ষার্থীদেরকে বিনামূল্যে আইটি বিষয়ক প্রশিক্ষণ প্রদানের মাধ্যমে তাদেরকে আইটিতে দক্ষ করে গড়ে তোলা এবং দেশের প্রত্যন্ত অঞ্চলে বিনামূল্যে আইটি সহ সব ধরনের শিক্ষা সরবরাহ করা। এই লক্ষ্য এবং উদ্দেশ্যকে বাস্তবায়ন করতেই স্যাট একাডেমির অনলাইন সংস্করণ “স্যাট একাডেমি.কম” যা প্রায় ১,৫০,০০০ বাংলা পেজ নিয়ে গঠিত এবং এটি প্রতিনিয়তই সমৃদ্ধ হচ্ছে। স্যাট একাডেমির ওয়েব সাইটটি সম্পূর্ণ বাংলায় হওয়ায় শুধুমাত্র আমাদের দেশের প্রত্যন্ত অঞ্চল থেকেই নয়, বরং বাইরের দেশে অবস্থানরত বাংলা ভাষাভাষী লক্ষ লক্ষ শিক্ষার্থী স্যাটএকাডেমি.কম ওয়েবসাইট ভিজিট করে নিত্য নতুন জ্ঞান অর্জন করছে। এছাড়া স্যাট একাডেমি ওয়েব সাইটের মাধ্যমে বাংলা ভাষারও প্রসার ঘটছে।


ডিজিটাল জব সলিউশনঃ বিসিএস, ব্যাংক, পিএসসি সহ সব ধরনের চাকুরীর প্রয়োজনে প্রতি নিয়ত রাত দিন প্রস্তুতি নিতে হয়। গাধা গাধা বড় বড় বই আর অসংখ্য প্রশ্নে সমাধান খুজতে খুজতে পুরো সময় নষ্ট হয়ে যায়। তারপরও কত প্রশ্নে উত্তর অজানা থেকে যায়। আর তাই চাকুরী প্রার্থীদের চাকুরীর প্রস্তুতি নিতে যাতে আরো সহজ ও সুবিধার কথা মাথায় রেখে প্রোগ্রামিং এর পাশাপাশি স্যাট আইটি এর নতুন সংযোজন ডিজিটাল জব সলিউশন। এখন পর্যন্ত ৬০,০০০+ এমসিকিউ যুক্ত করা হয়েছে। এছাড়াও এতে যোগ হচ্ছে প্রতিনিয়ত নতুন চাকুরী পরীক্ষার সকল প্রশ্ন ও সমাধান সমূহ।

The purpose of the SATT: SATT is a trustworthy name of Bangladesh. Nowadays it’s moving forward to serve free knowledge and Reduce the unemployment problem in Bangladesh. SATT works for educated and less educated, people with this famous slogan “Education is not for trade, let’s say no trade in education.” for prepared them to earn money from the world market and make perfect to contribute to the country’s economy. We also provide free basic to advanced computer training, programming and web development training and instruction to build skilled manpower in IT sector in every household of the country.

Remove education trade:
In Bangladesh, Different private companies are handling millions of taka from students Education trade In the name of giving education services. But sadly, we can not spend millions of rupees in our country, to create Skilled people in IT. But the quality of Bangladesh’s IT sector in the external world is being lost day by day. IT skilled person or deprived of foreign currency and other facilities, in the continuation of the construction of this skilled manpower, SATT is not talking about this education trade and has strongly condemned it.

SATT Current Activities:
SATT has started a lot of initiatives for Conversion to digital Bangladesh remove educational trade, free education services, digitalization of country and nation. Meanwhile, the current activities have become very popular in the country and all over the world. The current activities of SATT extremely needed for Bangladesh. these are the following :

Satt Academy has started its main mission, fulfilling the purpose and creating skilled manpower. Prior to this, the institution has trained with great fame and success in the populist riverine district of Chandpur. Currently, the activities are going on in the education city of Rajshahi. As part of the satt Academy education program, this institution is now offering professional training in four subjects.these are Web Design, Web Development, Graphics Design, Digital Marketing.there are 40 professional students joined With SATT as associates in different organizations. 30 students have been trained to provide training and gather techniques of teaching.

SAT IT:
In this era of technology, in the world of technology, satt it provided free education services to create IT skilled person in our country.Apart from providing free education services, and providing software at the lowest price, SATT has been got a reputation for all households in Bangladesh and all around the world. All virtual activities including web site & software operated by SATT It.

SATT Academy:
By providing free IT training to the poor and the meritorious students for developing there IT skills. And provide all types of education, including free IT, in remote areas of the country. In order to implement this goal and objective, the online version of the “www.sattacademy.com” Which comprises around 150,000 Bengali pages And it’s constantly being affluent.The Sat Academy website is completely written in Bangla so it is not only for remote areas of our country, but also millions of Bangla-speaking students who live in a different foreign country are visiting the website and are continuously acquiring new knowledge. Besides, the Bangla language is also expanding through the SAT Academy website.

Digital Job Solution:
 There is a need to make preparations every night for the needs of all types of jobs, including BCS, Bank, PSC. for this student have to collect so many big books. Collecting all books is as difficult, and so expensive. and the answer is unknown too many questions. And in order to prepare jobs for the job applicants in order to make it easier and easier. As well as beside programming new additions of the SAT IT is Digital Job Solution. until now 60,000+ MCQ has been added. Also, new jobs are being examined, all the questions and solutions are available.

পোস্ট টি লিখেছেনঃ জসিম উদ্দিন

You may also like...

মন্তব্য করুন

আপনার ই-মেইল এ্যাড্রেস প্রকাশিত হবে না। * চিহ্নিত বিষয়গুলো আবশ্যক।

8 + 19 =

This site uses Akismet to reduce spam. Learn how your comment data is processed.