Blog

১০ মিনিট রাইটিং পোস্ট ১২৪ (৪০০ শব্দ)

🍁১০ মিনিট রাইটিং পোস্ট ১২৪ (৪০০ শব্দ)
🔰টপিকঃ নিখুঁত বনাম সমাপ্ত
🌱নিখুঁতঃপ্রথমে আমি যদি বলি । নিখুঁত লেখায় আমি চন্দ্রবিন্দু দিতে পারি নাই তাতে কী। আমি পারি না বলেই শিখতে চাই। কিন্তু ভুল হবে, মানুষ কী বলবে সেই ভয়ে যদি লেখা শুরু না করি তাহলে শিখবো কিভাবে।
🌱সমাপ্তঃ সমাপ্ত করার চিন্তা করে একটা সময় হয়তো চর্চা করাটা ছেড়ে দিলাম। এমন যেনো না হয়। সবাই বড় বড় কমেন্ট করছে, আমারও করতে হবে। দরকার নাই। আপনি ১০ শব্দ পারলে ১০ শব্দ কমেন্ট করেন। এখন দেখা গেলো আমি ৪০০ শব্দ লিখতে আমার ৪০ মিনিট লাগলো তখন মাথায় আসবে এতো সময় লাগলো তাহলে আমার দ্বারা হবে না। এটা যেনো না হয়। যতটুকু পারেন ততটুকু নিয়মিত করেন।
🌱এখানে আমি বলবো স্যারের আইডিতে অথবা গ্রুপে কমেন্ট করাটা বিশাল উপকার। আমরা চাইলে আমাদের লেখা ১০০ জনের কাছে পৌছে দিতে পারতাম না। কিন্তু স্যারের আইডিতে কমেন্ট করার ফলে অনেকে আমার কমেন্ট পড়ছে। এর মাধ্যমে আমার ভুল তাদের চোখে পড়ছে। তারা আমার ভুলগুলো আমাকে ধরিয়ে দিবে।
🌱১০ মিনিট রাইটিং পোস্টের বেশির ভাগ পোস্টে স্যার বলেছেন। ২ মিনিটে পড়ে ৮ মিনিটে একটি কমেন্ট লিখতে বলেছেন। একটি শব্দ পারলে একটি। নিয়মিত চর্চা করার ফলে, একটা সময় পর ৮ মিনিটে তখন অনেক শব্দ লিখা সম্ভব। প্রথম লিখার জন্য শব্দ মাথায় আসবে না। নিয়মিত পড়ার ও লেখার মাধ্যমে শব্দগুলো মাথায় গেছে যাবে।
🍁মোঃ আলী মোস্তফা
নারায়নগঞ্জ

0 217