SATT ACADEMY

New to Satt Academy? Create an account


or

Log in with Google Account

Blog

বাংলালিংকের নেটওয়ার্ক ব্যবহার করবে টেলিটকের গ্রাহকরা

সরকারি মোবাইল ফোন অপারেটর টেলিটকের গ্রাহকরা বেসরকারি অপারেটর বাংলালিংকের নেটওয়ার্ক ব্যবহার করার সুযোগ পাচ্ছে। 

কোনো এলাকায় নিজেদের নেটওয়ার্ক না থাকলেও বাংলালিংকের নেটওয়ার্ক ব্যবহার করে কথা বলাসহ সব ধরনের সেবা পাওয়া যাবে। 


নেটওয়ার্ক ভাগাভাগির এই ব্যবস্থাকে বলা হচ্ছে ‘ন্যাশনাল রোমিং’ সেবা।

তবে, এটি চালু হলেও আপাতত বাংলালিংকের নেটওয়ার্ক ব্যবহার করতে পারবেন টেলিটক গ্রাহকরা। টেলিটকের দুই হাজার গ্রাহক এই সেবা নিতে পারবে।

ধীরে ধীরে এর পরিধি বাড়বে। পরবর্তীতে টেলিটকের নেটওয়ার্ক ব্যবহার করবে বাংলালিংক। সেবার মান উন্নয়নে দীর্ঘদিন ধরে আন্তঃঅপারেটর নেটওয়ার্ক শেয়ারের কথা বলা হচ্ছে।

টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কমিশন (বিটিআরসি) আরও আগেই এ-সংক্রান্ত অনুমোদন দিয়েছে। এই উদ্যোগে টেলিটকের লাভ বেশি। কারণ রাষ্ট্রীয় প্রতিষ্ঠানটির নেটওয়ার্ক ব্যবস্থাপনা দুর্বল।

আর বাংলালিংকের সারাদেশে সাড়ে ১৪ হাজার টাওয়ারের বিস্তৃত নেটওয়ার্ক রয়েছে। ফলে টেলিটক গ্রাহকরা বাড়তি সুবিধা পাবেন; সঙ্গে অপারেটরটি তাদের গ্রাহকদের সেবা দিতে পারবে। 

বর্তমানে বাংলালিংকের গ্রাহক ৪ কোটি ৩৪ লাখ ৪০ হাজার এবং টেলিটকের গ্রাহক ৬৪ লাখ ৮০ হাজার। রবি আর টেলিটকের মধ্যে নেটওয়ার্ক শেয়ারিংয়ের একটি প্রস্তাব বিটিআরসির অনুমোদনের অপেক্ষায় রয়েছে। 

1 505
Diploma in Mechanical Engineer
Author’s Profile
MD sohelrara 2 weeks ago
তথ্য প্রযুক্তি তথ্য প্রযুক্তি সরকারি মোবাইল ফোন অপারেটর টেলিটকের গ্রাহকরা বেসরকারি অপারেটর বাংলালিংকের নেটওয়ার্ক ব্যবহার করার সুযোগ পাচ্ছে। কোনো এলাকায় নিজেদের নেটওয়ার্ক না থাকলেও বাংলালিংকের নেটওয়ার্ক... 0 0 112