service ads

আমাদের সম্পর্কে

স্যাট একাডেমি দেশের শীর্ষস্থানীয় আইটি ইস্টিটিউট স্যাট আইটি'র আওতাধীন একটি সেবামূলক প্রশিক্ষণ প্রদান ও ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রত্যয়ে ২০১৫ সালে চাঁদপুরে প্রতিষ্টা লাভ করে। স্যাট একাডেমি প্রতিষ্ঠালগ্ন থেকেই অত্যন্ত দক্ষতার সাথে অনলাইন ও অফলাইনে বিনামূল্যে বিভিন্ন প্রশিক্ষণ ও সেবা প্রদান করে আসছে, তার মধ্যে উল্ল্যেখযোগ্য হলোঃ লোগো ডিজাইন, পিএসডি ডিজাইন, গ্রাফিক্স ডিজাইন, ওয়েব ডিজাইন, ওয়ার্ডপ্রেস থিম ডেভেলপমেন্ট, রেস্পন্সিভ ওয়েব ডিজাইন, ওয়েব ডেভেলপমেন্ট, ওয়েব অ্যাপস ডেভেলপমেন্ট ও এন্ড্রয়েড অ্যাপস ডেভেলপমেন্ট।

প্রশিক্ষণ নিয়ে শিক্ষার্থীরা বিভিন্ন আইটি প্রতিষ্টানে নিজেকে দক্ষ্য প্রোগ্রামার ও ডিজাইনার হিসেবে প্রতিষ্ঠিত করতে সক্ষম হয়েছে। কেউ কেউ পেশা হিসেবে বেছে নিয়েছে আউটসোর্সিং ও ফ্রিল্যান্সিং, আয় করছে বৈদেশিক মূদ্রা।

শিক্ষাকে বাণিজ্যের হাত থেকে রক্ষা করা ও বিনামূল্যে সেবা প্রদানের মাধ্যমে শিক্ষাকে হাতের মুঠোয় পৌছে দেওয়া ও প্রযুক্তির ছোয়ায় বাংলাদেশ কে এগিয়ে নেওয়ার পাশাপাশি প্রোগ্রামিং ভীতি দূর করার লক্ষ্যে স্যাট একাডেমির ওয়েবসাইটে ওয়েব ডিজাইন ও ডেভেলপমেন্ট বিষয়ে এইচটিএমএল, সিএসএস, বুটস্ট্রাপ, জাভাস্ক্রিপ্ট, জেকুয়েরি, এঙ্গুলার জেএস, পিএইচপি, এসকিউএল, সি প্রোগ্রামিং, পাইথন টিউটোরিয়াল রেফারেন্স সহ অতি সহজভাবে বর্ণনা করা হয়েছে। এছাড়া ডিজিটাল জব-সলিউশন, সকল বিশ্ববিদ্যালয়ের বিগত বছরের ভর্তি প্রশ্ন ও সমাধান, অনলাইন পরিক্ষা পদ্ধতি, আল-কোরআনের লাইব্রেরী, বাংলা সমৃদ্ধ ব্লগ ও ফোরামের সমন্বয়ে বর্তমানে একটি প্রশংসনীয় অবস্থায় পাঠকগণের অনুরোধের উপর গুরুত্ব দিয়ে অন্যান্য টিউটোরিয়াল প্রকাশনায় কাজ করছে।

ডিজিটাল বাংলাদেশ গড়তে কম্পিউটার শিক্ষার পাশাপাশি প্রোগ্রামিং শিক্ষা অপরিহার্য্য। ২০২১ সালের মধ্যে বাংলাদেশকে ডিজিটাল করার প্রত্যয়ে সরকার বিভিন্ন পদক্ষেপ গ্রহণ করেছে। তারই ধারাবাহিকতায় ডিজিটাল বাংলাদেশের স্বপ্ন বাস্তবায়নের লক্ষ্যে স্যাট একাডেমি সম্পূর্ণ বিনামূল্যে প্রশিক্ষণ দিচ্ছে। বর্তমানে রাজশাহীতে ৫ম ব্যাচের শিক্ষা কার্যক্রম চলছে।

মাতৃভাষায় প্রোগ্রামিং শেখার বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ওয়েবসাইট হিসেবে সাপ্তাহিক ১ লক্ষ ভিজিটরের সমাহারে পাঠক অনোরোধে অগ্রগতির ধারাবাহিকতা বজায় রাখতে স্যাট একাডেমি বদ্ধপরিকর। আইটি ক্যারিয়ারে আগ্রহী শিক্ষার্থীদের বিনামূল্যে ইন্টার্নি করার সুযোগ দিচ্ছে এছাড়া ও স্যাট আইটির জনপ্রিয় অন্যান্য ওয়েবসাইটের মধ্যে www.satt.news, www.satt.team, www.sattlibrary.com, www.sattacademy.org অন্যতম।

প্রযুক্তির ছোয়ায় বাংলাদেশ কে বিকাশিত করার লক্ষ্যে হাতে কলমে সহজ সরল ভাবে সহজ শিক্ষা প্রদান করাই আমাদের লক্ষ্য।